এ বিশ্বভূব্ন তোমার প্রেমে ,
       হচ্ছে মাতোয়ারা।
       চুপটি করে আছো পরে,
       করছ কত খেলা।
       তোমার প্রেম ছড়িয়ে আলো !
       তাতে তোমায় দেখায় ভাল;
       অবাক হয়ে চেয়ে থাকি,
       মাঝে মাঝেই দাও ফাঁকি।
  
        ধরা দিয়েও না দাও ধরা,
         তাতে হই আপনহারা।
        সেই খেলাকেই সঙ্গে নিয়ে,
         কাটে আমার সারাবেলা।