(১)
বৈশাখী ঝড়,
অনেকের অনিষ্ট তবু
একটা কিছু কর।


(২)
পুড়ছি তাপের আগুনে,
বৃষ্টি আছে হাত গুটিয়ে
বেজায় আনমনে।


(৩)
একটু যদি হতো মেঘ,
তপ্ত বারান্দায় নামতো
স্বস্তির বেগ।


(৪)
প্রয়োজন বৃষ্টির ধারাবাহিক পর্ব
ফোটা ফোটা প্যাকেজে
দর্শক হৃদয় খর্ব।


(৫)
জ্বলছে ভেতর-বাহির
তপ্ত এই ক্ষণে প্রভূ
বারি দাও স্বস্তির।