তোমার পায়ের নূপুর, আহা! ঝুমুর ঝুমুর
হৃদয় মরুউদ্যানে বৃষ্টি টাপুর টাপুর।


হাওয়ায় দোলা তোমার নাকের নোলক
আঁধার হৃদয়ে আমার বিজলী এক ঝলক।


তোমার দু'হাত ভরা ঐ কাঁকন যখন বাজে
হৃদয় তখন রঙিন নিত্য নতুন সাজে।


তোমার লতিকায় লতার মতো দুল
যেন দীঘির জলে সদ্যফোটা পদ্মফুল।