এভাবেই শাসন করো আমায় আঙুল তুলে
যেনো তোমার চোখের আড়ালে না যাই,
যেনো তোমার উত্তরে-দক্ষিণে-পূর্ব-পশ্চিমে
দৃষ্টির থেকে দূরে যেনো পথ না হারাই।


এভাবেই থেকো খোলা চুলে যেনো
পলকে-পলকে আমি ও অরণ‌্যে ডুবে যাই,
চেয়ে থেকো এমন করে নিস্পলক যেনো
ওচোখে আমি অসীম আকাশ খুঁজে পাই।


ঠোঁটে ধরে রেখো এই হাসিটুকু যেনো
বারবার তোমার প্রেমে পড়ে যাই,
কপালে পরে থেকাে এমন লাল টিপ
যেনো নক্ষত্রের মতো তোমায় দেখতে পাই।