সারাটা দিন ঘাসফড়িংয়ের পিছু ছুটে ছুটে
এই দ্যাখো তোমার জন্য দু'হাত ভরে এনেছি চঞ্চলতা
সন্ধ্যার হাওয়ার মতো গুমোট থেকোনা নীলিমা!
তোমার জন্য মুঠো মুঠো জোছনা আনতে যাচ্ছি-
রাতের আগেই ফিরব তোমার নিঃসঙ্গ আঙিনায়,
চোখের জলটুকু মুছে নাও নীলিমা, তোমার চিকন ঠোঁটে
নির্ঘাত উড়ে এসে বসবে সুখের এক রঙিন প্রজাপতি।