চিনি আমি তারে


ভাবছি আমি এলাম এ কোথায়?
মনের ভেতর সবুজ হাওয়া বয়।


হাওয়াটা বেশ আপন আপন লাগে
এসেছিলাম সেথায় বুঝি আগে।


স্মৃতি আমার হাতড়ে খুঁজে ফেরে
একটা পাখি এলো শেষে উড়ে
পড়ল মনে চিনি আমি তারে।