একটু বিশুদ্ধ বাতাস হবে!
প্রিয় ঢাকা!
তোমার কাছে কতো কিছুই তো চাইবার আছে
কতো মানুষের।
কাড়ি কাড়ি টাকা
গুলশান-বনানী-উত্তরায় বাড়ি
দ্বিতল-তিতল-বহুতল ইমারত
গ্যাস-পানি-বিদ‌্যুৎ
ফ্লাইওভার, যানজটমুক্ত নগরী।


একটা চাকুরী, রোজগারের উপায়
খেলার জন্য মাঠ, বেরানোর পার্ক
আরো কতো কী চাওয়ার আছে!


আমি একটু বাতাস চাই, বিশুদ্ধ বাতাস
ক্রমান্বয়ে বুঝি আটকে আসে দম।


২৫.০৮.২০১৩