যদি ভাবো সবটুকুই ভুল
তবে সেও বুঝি হবে নতুন কোনো ভুল


যদি খুলে রাখো চুল
কবির হৃদয় তবে বেজায় ব্যাকুল


যদি বেঁধে রাখো চুল
তোমার খোঁপায় তবে পড়াবো বকুল


যদি হয় ফের কোনো ভুল
তোমার প্রেমেই তবে কবি আকুল


১৫.০৬.২০১৩