একটা চিরকুটে একদিন লিখেছিলি-
"বন্ধুত্ব কাকে বলে বুঝিনা।
শুধু আমাদের এই সুস্থ-স্বাভাবিক যোগাযোগটুকু
অটুট থাকুক যুগ-যুগ বহুযুগ।"


তারপর...
আমাদের অজান্তেই ভালোবাসায় জবুথবু
সেই তুই কোনো এক পার্কে বিব্রত,
তোর ভালোবাসার মানুষটির
অঙ্গ উপচে পড়া সে কী ন্যাকামী!


তারও পর...
একদিন বাতাসে ভেসে এলো সেই খবর
কানাডা/থাইল্যান্ডের মাটিতে এখন তোর পদধূলি
এখনও সেই মেয়েটিই রয়েছে তোর পাশাপাশি।


এতোকিছু ঘটে গেলো....
অথচ একসময় তোর হৃদয় কামড়ে থাকা
এই মানুষগুলো কিছুই জানতে পারেনি!


আজ বহুদিনপর এই কীর্তনখোলার তীরে
খুলে বসেছি আর্কাইভ ...
আর হাতে রয়েছে তোর লেখা সেই চিরকুট।


১০.০৬.২০১৩