মেঘলা আকাশ শীতল বাতাস
বিজলী চমক বৃষ্টির আভাস


মুষল ধারে বৃষ্টি ঝরে
নিচু ভূমি জলে ভরে


বিত্তবানের মজার রেশ
সাধারণের কর্ম শেষ


ধনীপাড়ায় রবীন্দ্র গান
দরিদ্রের বাঁচাও প্রাণ


তোমার ভেজায় ফুল বাগিচা
আমার তো শেষ ঘুমের মাচা


সুখের দুঃখের এইযে বৃষ্টি
কারো ধ্বংস কারো সৃষ্টি


০১.০৭.২০১৩