ঝম ঝম বৃষ্টি বেলা
কম কম কথা বলা


হৈ হৈ খুলে জামা
থৈ থৈ মাঠে নামা


থপ থপ লাফালাফি
ঝপ ঝপ ঝাঁপাঝাঁপি


ভূত ভূত কাদা মাখা
খুঁত খুঁত তুলে রাখা


ঝুপ ঝুপ জলে ঝাপ
চুপ চুপ ডুব-ডাপ


মিষ্টি মিষ্টি বৃষ্টি বেলা
দুষ্টু দুষ্টু নানান খেলা।


৩০.০৬.২০১৩