আজ কোনো কাব্য নয়
আজ কেবল ছুটি,
ভাবছি তবু লিখবো তোমায়
মন ভোলানো চিঠি।


কাব্য যাহার শিরায় শিরায়
হবে কী তার চিঠি?
কাব্য করেই পড়ে ফেলো
মন ভোলানো চিঠি।


অল্প কিছু বাক্য লিখলাম
তোমার জন্য আজ,
ছুটি হলেও জানি তোমার
থাকে অনেক কাজ।


চিঠির কথা ভাবছি তবু
লিখে ফেলছি কাব্য,
যাই লিখি ভেবো নাকো
তোমার কথা রাখবো।


১৪.০৬.২০১৩