তোমার বিশালতা আমায় দাও
এই ক্ষুদ্র আমাকে তোমাতে বিলাও।
তোমার মেঘমালা বিজলি বাতি
আমায় দাও গো এই মিনতি।


তোমার নীলে সদা মন দোলে
আমার নীলটুকু নাওনা তুলে!
তোমার বিস্তৃতি দিগন্তু ছোঁয়া
শেখার আছে তাতে আছে কিছু চাওয়া।


০৯.০৬.২০১৩