সারাটা সপ্তাহ ধরে এই একটি দিনের
অপেক্ষায় থাকি-
একটু দেরি করে সকাল হবে বলে
একটু বেশি করে ঘুমোবো বলে
একটু অলস সময় বিছানায় কাটাবো বলে
একটু বাড়াবাড়ি খুনসুটি তুমি আমি মিলে।


নাস্তার টেবিলে রকমারি খাবারে ঝাঁপদিবো বলে
সপ্তাহ জুড়ে জুড়িতে জমা ময়লা কাপড়ে
নতুন জীবন দেবো বলে
মাথার বালিশ দুটো কিংবা বিছানার তোশক তুলে
ছাদের কড়কড়ে রোদে শুকাবো বলে
তোমার রেখে দেয়া টুকিটাকি কাজে
হাত লাগাবো বলে।


দুপুরে একটা বিশেষ খাবার বানাবে বলে
জুমার নামাজ শেষে মহা আয়োজনে
আয়েশি ভঙ্গিতে পেট পুরে খাবো বলে
বিকেলে চায়ের সাথে তোমার হাতের
মজার কিছু টা খাবো বলে
কোথাও ঘুরতে যাবার বায়না
তোমার মুখে শুনবো বলে।


শপিংয়ের ফাঁকে প্লেট ভর্তি
ডাবল ডিমের ফুচকা খাবো বলে
রাত করে দুজন নিজের মতো বাড়ি ফিরবো বলে।


আরো আরো কতো প্লান বিহীন কাজ করবো বলে
সপ্তাহ শেষে এই একটি দিনের অপেক্ষায় থাকি...
বছরের এতগুলো দিনে খুব কম কেন এই দিনটি?


০৭.০৬.২০১৩