এতোকিছু রেখে কেন লিখি কবিতা
এমন প্রশ্ন একদিন করেছিল সবিতা,
আমি তখন মাপছিলাম বুকের গভীরতা
সবিতার চোখে আমি খুঁজছিলাম কবিতা।


যখন নেমে এলো রাতের গভীরতা
খুলে বসি আমি আমার কবিতার খাতা,
মাথার মধ্যে কেবল ঘুরছে সবিতা
কী এমন প্রশ্ন! কেন লিখি কবিতা?


০৫.০৬.২০১৩


( বন্ধুরা বলতো আসলেই আমরা কেন লিখি কবিতা?)