তোমার কাছেই হারলেম প্রিয়ে
তোমার কাছেই ধোঁকা,
মাঝরাতের বেসামাল পথে জোনাকিও
আমায় বানাল বোকা।


গন্ধে বাহারী অংগে সুন্দরী, ফুটে আছে
গন্ধরাজ থোকা থোকা,
তোমার পথে হাঁটতে গিয়ে
পথগুলো শেষে হলো বাঁকা।


আকাশের বুকে চোখ পড়ে
জেগে আছে এক নিঃসঙ্গ তারকা,
মাটির বুকে দ্যাখো কবি এক
নিঃসঙ্গ বড়ো একা।


০১.০৬.২০১৩