মাঝরাতে ঘুমের ভেতর সেইসব স্বপ্নেরা
যদি একবার তোমায় পেতো
জানিনা কী হতো...
একবার ধরা দিয়ে যদি দেখতে
হয়তো বোঝা যেতো
আমার স্বপ্নের দৌরাত্মা।


মানুষ যা কিছু দ্যাখে ঘুমের ভানে
অথবা গভীর ঘুমে
কেউ কেউ তা জানে
কাউকে না কাউকে স্বপ্নের মালিক
বলে বেড়ায় নানান রংয়ে ডংয়ে।
আমি তোমার কাছেই করেছি
আমার স্বপ্নের সমর্পণ।


সবার মতো স্বপ্নের ব‌্যাখ্যা-বিশদ
এগুলো জানবার সত্যিই কোনো
তাড়া দেখিনা নিজের ভেতর।
তবে একবার বড়ো দেখতে ইচ্ছে হয়
স্বপ্নের কাছে যদি হতো তোমার আত্মসমর্পণ!


২৯.০৫.২০১৩