টাপুর টুপুর বৃষ্টি দুপুর
প্রিয়ার পায়ে রুপোর নূপুর
সেই নূপুরের তালে তালে
নেচে ওঠে মনের ময়ূর।


গুড়ুম গুড়ুম ডাকে মেঘ
জেগে ওঠে দুষ্টু আবেগ
সেই আবেগের মোহে পড়ে
বাড়তে থাকে বৃষ্টির বেগ।


থৈ থৈ বৃষ্টির জলে
ইচ্ছেমতন নৃত্য চলে
বৃষ্টির বাড়ি বৃষ্টি যায়
প্রিয়ার নূপুর হাওয়ায় মিলে।


২৮.০৫.২০১৩