সবুজ ঘাস
জলে ভাসা হাঁস,
লাল নীল বেগুনি ফুলে
বাগান বিলাস।


ঘাসফড়িং
ঘাসের ডগায়
তিড়িং বিড়িং,
প্রজাপতির
রঙিন ডানায়
গুড মর্নিং।


এই সে আমার গাঁও
কবি তোমায় বলি
সময় করে
একবার বেড়িয়ে যাও।


২৩.০৫.২০১৩