ধান ক্ষেতের ধারে
দাঁড়িয়ে
হাসে
ধান চাষী,
বাংলা মায়ের ছেলে
ও হাসি
বড়ো
ভালোবাসি।


বিলের ধারে
জলের উপর
জেলের মুখে
হাসি,
রূপালী
মাছের মতো
বড়ই
মন বিলাসী।


ফিরে ফিরে
এই ধানের ক্ষেতে
এই বিলের জলে
বার বার বহুবার
মন ভোলাতে
আসি।


২২.০৫.২০১৩