তারপর আরো গভীর করে তোমায়
স্পর্শের জন্য দু'হাত বাড়াই,
কাছে টানি, এত কাছে যে ইতিপূর্বে
কোন কুমারী মেয়ের অতটা কাছে
আমার যাওয়া হয়নি।


গভীর করে জড়িয়ে থাকি দুজন
যেন নদীর মধ্যে আরেক নদী,
যেন আকাশের ভেতর লুকিয়ে থাকা
আর এক সুনীল আকাশ।


তোমার বুকে জাগ্রত পৃথিবীর সবসুখ
লেপ্টে থাকে আমার ছোট্ট এই
দুরু-দুরু বুকে!
সারা শরীরে আমার হাওয়া বয়ে যায়।
এই অনুভবের শিরোনাম জানিনা
চোখ বুঝে থাকি পরম পুলকে।


তারপর ঠোঁট দুটো কখন ছুঁয়ে ফেলে
তোমার আধো কম্পিত অধর
টের পাইনি। ইতিপূর্বে না পাওয়া
একটা নতুন অনুভবের সাথে
পরিচিত হই-এর ভাষা বুঝিনা।


নিজের ভেতর টের পাচ্ছি কিছু একটা
ঘটে যাচ্ছে, স্পষ্ট বলতে পারছিনা
তোমাকে এমন করে কাছে পাবার পর
কি ছিল সেই অনুভব।


তারপর ছেড়ে না যেতে যেতেই যেন
ভেঙ্গে পড়ে নদী, নক্ষত্র খসে পড়ে
আকাশ থেকে,
ঘূর্ণিঝড়ে ধুলোমলীন সারা পৃথিবী।


বহমান স্রোত যেন থমকে যায়,
বরফ নদী, জেগে ওঠে চর, কেঁপে
ওঠে বুকের মাটি।


পুস্প গালিচা নয় চারিদিকে ভুতুরে নগরী
ঘোর অন্ধকার, অলস পৃথিবী।


এই স্পর্শটুকু ভুলতে পারিনা ভুলেও।
এই পুলকটুকু হারাতে চাইনা মহাকালেও।


আরো গভীরতা চাই, আরো গভীর করে
আমায় ছুঁয়ে দাও, আরো গভীর করে
জড়িয়ে রাখো তোমার মায়ময়
স্নিগ্ধ বুকের গভীরে।