নিজের ভেতর তোমার আগমণ কামনা করি
ভুখার একমুঠো ভাত কিংবা
              ঢোক পরিমাণ জলের কামনা যেমন।


হিমায়িত এই ভেজা হাওয়ায় তোমাকে কাছে চাই
মায়ের হাতে বোনা উলের প্রিয়
              নক‌‌‌শি সোয়েটারের মতন।    


পরিমাপহীন স্নেহ, মমতা আর উষ্ণতা নিয়ে
সোয়েটার জড়িয়ে থাকে
              আমার অর্ধশরীরে।


তোমাকে দেখতে চাই বিজয়ী তার কাছে
এই বরফ ঝরা প্রিয় সময়ে হেঁটে হেঁটে
              চলে এসো আমার ভেতর।


বুকের ভেতর জমে থাকা সব হিম
লেজ গুটিয়ে পালাক তোমার
             নিশ্বাসের উষ্ণতায়।


এই শীতল হাতের মুঠোয় ফুসে উঠুক
তোমার উষ্ণ স্তন।
ঠোঁটে জমে থাকা শিশিরবিন্দু
মিলিয়ে যাক গভীর চুম্বনে।


ভান্ডারিয়া
২৫.০১.২০০৬