ভাল লাগেনা কিছু আমার, ভাল লাগেনা কিছু
আলোর দেশে চাই গো যেতে ছায়ার পিছু পিছু।
           অজানা সেই জবাব খানি
           সবাই প্রশ্ন ছুড়বে জানি
           আমি তো না নিয়ম মানি।
প্রহেলিকার রঙীন আলো ভোলায় শুধু মিছু
ভাল লাগেনা কিছু কেন? ভাল লাগেনা কিছু।


চন্দ্র-সূর্য নিয়ম মেনে উঠছে প্রতিদিন
রাতের কাছে সূর্যি মামার আছে অনেক ঋণ।
           এই যদি হয় জীবনধারা
           মানুষ কেন পাগলপারা
           হতাশ দিল মাথাচারা।
প্রয়োজনের কাছে মোরা এমনতর ক্ষীণ
চন্দ্র-সূর্য নিয়ম মেনে চলছে প্রতিদিন।


আসা-যাওয়া পথের মাঝে নানান ফুলের মেলা
সংসারের নীল আকাশে দায়িত্বমেঘের ভেলা।
           কেউবা যদি পালিয়ে যায়
           জীবন তাকে কুড়িয়ে খায়
           মুক্তি সে তো কভূ না পায়।
সংসার হল জীবন মাঠের চুড়ান্ত প্রেম খেলা
আসা-যাওয়া পথের মাঝে হরেক ফুলের মেলা।