গভীর নির্জনতায় আমি তোমার
আলোর আরম্বতায় তুমি আমার।
ঢেউয়ের প্রহরে আমি তোমার
ফুলের দেশে তুমি আমার।
কেয়া পাতার নৌকোয় আমি তোমার
প্রমোদ তরীতে তুমি আমার।
উত্তপ্ত দুপুরে আমি তোমার
চাঁদনী রাতে তুমি আমার।
শরতের কাশবনে আমি তোমার
বসন্তের নতুন পাতায় তুমি আমার।
পাখির ডানায় আমি তোমার
ভ্রমরের গুঞ্জনে তুমি আমার।
বিশ্বাসে আমি তোমার
নিঃশ্বাসে তুমি আমার।
তুমি না চাইলেও
তুমি আমার।