চলনা হারিয়ে যাই দূর অজানায়
সীমানা পেরিয়ে কোনো, দূর ঠিকানায়।
সেথা রইব শুধু তুমি আর আমি--
জোছনার ডালা নিয়ে রাত আসে নামি।
পাখিদের গান চলে হৃদয় চুমি।
ভালবাসায় ভরবে জীবন কানায়-কানায়।
যাব'ই হারিয়ে আজ দূর অজানায়।


তোমার কালো চুলের সাথে মেঘের লুকোচুরি
ফুলেরা ছড়ায় সেথা রেণু ঝুড়ি-ঝুড়ি।
বাতাসে আচঁল উড়ে পড়বে মুখে
হৃদয় পূর্ণ হয় অজানা সুখে।
পোড়া মন দেখে স্বপন, সেই ক্ষণের
লাগাম ছিড়েছে আজ পাগল মনের।
ভাবনার পাখি বুঝি দিল সেথা পাড়ি
তোমার চুলের সাথে চলে, মেঘের লুকোচুরি।


চলনা হাত ধরে ছুটে চলি সেই দূর দেশে
নদীর হাত ধরে যেথা ঝর্ণা এসে।
তোমার বুকের মাঝে লুকিয়ে মুখ
পাথর খুঁজে পায় অনাবিল সুখ।
পাহাড় গেয়ে চলে প্রেমের'ই গান
ধরা পড়ে আছে সেথা মোদেরই প্রাণ।
জীমূত নিঃশ্চল রয় শৈলি ঘেসে
দু'জনে যাব আজ সেই দূর দেশে।