[ বন্ধুরা কেমন আছ সবাই? আজ আমি সনেট লেখার চেষ্টা করলাম, তোমরা যদি আমার ভুল গুলো ধরিয়ে দিয়ে লেখার সাহায্য কর তাহলে খুশি হব ]


শোন বন্ধু, শোন সকল মানুষ ভাই
গর্ভে আসি, গর্ভে যাই, গর্ব  কিছু নাই।
যে ধনের ধনী হয়ে, ধ্বনি করি রাগ
ফাঁকা মাঠে ফাঁকা বুলি, ফাঁকা পড়ে থাক।
গুণীর গুণ ধরা, গুনগুনিয়ে গায়
আমার আমি আমা হতে, স্থান না পায়।
বড়া করি বড়-বড়, বাড়ি-গাড়ি মোর
বন্ধ ঘরে অন্ধকারে নাবে ঘন ঘোর।
আসল-নকল সকল বিকল হয়--
প্রকৃতির কাছে। সব কিছু পড়ে রয়,
মহাকালের কাছে। কর্ম যদি পায় প্রাণ
সঞ্জিবনী সুরে। নিজ রাগে গায় গান
ছড়িয়ে দেয় দূরে। সত্য এসে বাইরে
কহে; মৃত্যুর চেয়ে বড় সত্য নাইরে।