(১) তুমি আমার -৩


আকাশের তারাকে প্রশ্ন করি, তুমি কার?
বলে, আমার।
নদীর পানিকে, প্রশ্ন করি তুমি কার?
বলে আমার।
বনের হরিণকে প্রশ্ন করি, তুমি কার?
বলে আমার।


তুমি আমার এটা কত বড় আনন্দের খবর তা কেমন করে বোঝাব।


তুমি চিরদিন আমার থেকো।


(২) সুরঞ্জনা


কাল কে এসেছিল?
সুরঞ্জনা।
আজ কে আসবে?
সুরঞ্জনা।


সুরঞ্জনা তুমি চিরদিন এসো, আমি যে তোমার প্রতীক্ষায় সর্বক্ষণ থাকি।


সুরঞ্জনা তুমি কি এখন ঘুমাতে যাবে?
ঘুমাতে যাওয়ার আগে একবার আমার নাম উচ্চারণ কোরো।
কারণ, তুমি আমার নাম উচ্চারণ করলে যে আমার বড় ভাল লাগে।


সুরঞ্জনা তোমার হাতে কি ফুল?
আমাকে সে ফুলটি দাও, আমি যে তোমার হাতের ফুল খুব পছন্দ করি।


সুরঞ্জনা তুমি কি কবিতা লিখ?
লিখ,  তুমি যে আমার সবচেয়ে সুন্দর কবিতা।
আমি যে সে কবিতা খুব পছন্দ করি।


সুরঞ্জনা তুমি যখনই ঘুরতে যাবে আমাকেও সাথে করে নিয়ে যেও।
কারন তুমি ছাড়া যে আমার কিছুই ভাল লাগেনা।