(১) তুমি আমার সোনালী দুপুর


হাসতে পারিনি হাসতে চেয়েছি।
কাঁদতে পারিনি কাঁদতে চেয়েছি।


কেন?
তুমি আমার ছিলেনা।


আজ তুমি আমার, আজ আমি কি করব?
নদীতে ঝাঁপ দেব?
তেমন একটি নদী কোথায় পাব?


(২) ভালবাসি বলে সব সুন্দর


ভালবাসি তাই  ভাল লাগে।
সবচেয়ে বেশি ভাল লাগে গোলাপ ফুল।
সে ফুল আমাকে কে দেবে?


তুমি ( ঝর্ণা)  আমাকে একটি ফুল দাও যে ফুলের কোন তুলনা নাই
বলব, ঘুরেছি দেশে দেশে।


(৩) কার নাম দেবো সুন্দর?


ঠিক দশটা বাজে সে আসল।
এসেই বলল, আমার একটু কাজ ছিল।
বললাম, তোমার এ কাজের নিকুচি করি।


পরের দিন থেকে সে সময়মত আসত।
তখন খুব ভল লাগত।
একদিন বললাম, তুমি একটি দিন সময়ের আগে আসতে পারনা!
ঠিক এর পরের দিন সে সময়ের আগে আসল।
তখন আমার মনে হল, এ দিনের জন্যইতো আমি এতদিন অপেক্ষা করেছি।