(১) কৃষ্ণকলি তোমায় আমি ভালবাসি


ভালবাসার নাম কি? সুন্দর।
সেই তুমি আমাকে দুটি কৃষ্ণ গোলাপ দিলে, এ আমি আমার বাগানে সাজিয়ে রাখব যেখানে অনেক ফুল ফোটে।


তোমাকে নিয়েই কবিতা লিখেছি, তোমাকে নিয়েই গান করেছি।
সেই তুমি আজ আমার হলে।
আমার এখন আনন্দে সাগরে ঝাঁপ দিতে ইচ্ছে করছে।
এমন একটি দিন আসবে আগে ভাবিনি।
ভাবলে অনেক আগেই ঝাঁপ দিতাম।


তুমি নীল পরীদের দেশে গেলে সেথায় আমার কথা বোলো।
সেদিন আমি আনন্দে চাঁদে হাঁটব।
এমন একটি দিন যেন হাতছাড়া না রয়।


নীল আকাশ কে না ভালবাসে? নীল আকাশ সবাই ভালবাসে সে আকাশে তুমি আমার নাম লিখো।
আমি আমার হৃদয়'' আকাশে তোমার নাম লিখব " "।


(২) হারিয়ে যাওয়ার গল্প (প্রেমের কবিতা)


দুজনার দুটি মন হারিয়ে গেছে নীল পাহাড়ের দেশে।
সেখানে গিয়ে তাকে ধরে আনব।
এনে জিজ্ঞেস করব, তুমি কেন হারিয়ে গেলে?
যদি বলে তোমরা একে অপরের ''' হয়েছ তাহলে আবার মোরা হারিয়ে যাব।


হারিয়ে যেতে কার না ভাল লাগে!
তাইতো আমরা আবার হারিয়ে যেতে চাই।
এমন একটি দিন যেন বার বার আসে।


(৩) ডানা


গুনগুন করে গান গায় কে?
গুনগুন করে গান গায় পাখি।
সেই গান তুমি আমাকে শোনালে, আমি এখন কি করব?
আমি এখন আকাশে উড়াল দেব।
  
আকাশের উড়াল দিলে কি হবে?  আমাদের ডানা থাকবেনা।আমরা ডানা ছাড়াই উড়াল দেব।


(৪) তুমি কত সুন্দর


তুমি যে আমার কবিতা - এ কথা কে জানত?
কেউ জানতনা।
তাইতো তোমাকে আমি ভালবেসেছিলাম।


সেদিন একজন বলল, তুমি কি তাকে ভালবাস?
আমি বললাম,  না।
সে বলল, বেশ বেশ।
আমি বললাম, এমন একটি দিন যেন বার বার আসে।