সকালের রোদ বিকেলে ওঠে।
তুমি আস শনিবার।
তুমি শুক্রবার আসতে পারনা!
শুক্রবার আসলে যে ভাল হয়; শুক্রবার আমার মায়ের জন্মদিন সেদিন আমি তোমাকে অভিবাদন জানাব।সব ফুলে ফুলে ভরে উঠবে।


তুমি আমাকে বলবে ভালবাসি আমি তোমাকে বলব ভালবাসি। এভাবে দিন যাবে।আমাদের আনন্দের কোন শেষ থাকবেনা।


কবি কবিতা লিখবে, পাখি গান গাইবে, ছবি ছবি আঁকবে।শুধু আনন্দ আর আনন্দ। যে আনন্দের কোন কোন শেষ নেই।


জানত যদি বনলতা সেন সাগর আসবে সে তার বরই পাতার ছাউনি মাচার উপর সাজিয়ে রাখত।আমি তোমার জন্য কি রাখব? আমি তোমার জন্য রাখব নীল জলের পানি। সে পানি দিয়ে তুমি তোমার নখের আগা পরিষ্কার কোরো।