যুদ্ধের আগুনে পুড়ছে আজ কতো দেশ,
হত্যা, ধ্বংস, বিশৃঙ্খলায় ভেসে যাচ্ছে চারিদিক।
শান্তির নামে কেবল মিথ্যার প্রচার,
ভয়ঙ্কর অস্ত্রের ভয়াবহ প্রহার।

শিশুরা কাঁদে মৃত মায়ের কোলে আশ্রয় খুঁজে,
অন্ধকার ভবিষ্যতের কথা ভাবে হতাশ বাকি যারা।
সবকিছু ধ্বংসস্তুপে পরিণত হচ্ছে,
কোন আশার আলো নেই কোথাও।

কখনো কি আসবে শান্তির দিন,
যুদ্ধের অন্ধকার মুছে যাবে সব দুঃখ-যন্ত্রণ?
কখনো কি হবে সব মানুষ সমান,
ভালোবাসার বন্ধনে মিলে যাবে সব জাতি!

হ্যাঁ, আসবে অবশ্যই শান্তি একদিন,
যুদ্ধের অন্ধকার হবে দূর।
মানুষের মনে জাগবে ভালোবাসা আবার,
সব মানুষ সব জাতি মিলেমিশে হবে একাকার।

আসুন না আমরা সকলে মিলে প্রতিজ্ঞা করি,
যুদ্ধের বিরুদ্ধে লড়াই করি, শান্তির জন্য কাজ করি।
জাতিভেদের  মিথ্যা প্রচার বন্ধ করে,
ভালোবাসার বন্ধনে মিলে যাই আবার আদম ইবের মতো।

ভালোবাসাই পারে আনতে শান্তি মানুষের মনে,
শুধুমাত্র  প্রেমই করতে পারে বিশ্বকে আরো সুন্দর।
আমরা সকলে মিলে গড়ে তুলি একটি নতুন পৃথিবী,
যেখানে থাকবে শুধুমাত্র ভালোবাসা, শান্তি ও সমৃদ্ধি।